সোমবার ১৫ এপ্রিল ২০২৪ ২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

শান্তিপূর্ণ ভোট হোক বাংলাদেশে : ভারত
প্রকাশ: শনিবার, ১২ আগস্ট ২০২৩, ১২:২৮ অপরাহ্ণ

বাংলাদেশের নির্বাচন নিয়ে নিজেদের আগের অবস্থানই পুনর্ব্যক্ত করল ভারত। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি শুক্রবার জানিয়েছেন, বাংলাদেশে নির্ধারিত সময়ে শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হোক— এমনটাই চায় নয়াদিল্লি।

শুক্রবার নয়াদিল্লিতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাপ্তাহিক ব্রিফিংয়ে বাংলাদেশের নির্বাচনী পরিস্থিতি নিয়ে এক প্রশ্নের জবাবে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি এই কথা বলেন।

ব্রিফিংয়ে বাংলাদেশের জাতীয় নির্বাচন ঘিরে বিরোধী দল বিএনপির লাগাতার আন্দোলন, নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকার গঠনের দাবি ও নির্বাচনকে কেন্দ্র করে তৃতীয় পক্ষের হস্তক্ষেপের সম্ভাবনা নিয়ে একাধিক প্রশ্ন করা হয়।

জবাবে অরিন্দম বাগচি বলেন, ‘কয়েক দিন আগেই এ ইস্যুতে আমি ভারত সরকারের মনোভাবের কথা জানিয়েছিলাম। সেই মনোভাব এখনো অপরিবর্তিত। বাংলাদেশের অভ্যন্তরে কী চলছে, সে সম্পর্কে কোনো মন্তব্য করা সমীচীন নয়।’

‘আর তত্ত্বাবধায়ক সরকার হবে কিনা সম্পর্কে বাংলাদেশের সংবিধানে উল্লেখ রয়েছে। তাই এ নিয়ে কিছু বলা সংগত নয়।’

অরিন্দম বাগচি আরও বলেন, ‘তৃতীয় পক্ষের হস্তক্ষেপের সম্ভাবনার মতো কাল্পনিক কোনো বিষয় নিয়েও মন্তব্য করা সঠিক বলে আমি মনে করি না। ভারত চায়, নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হোক এবং নির্ধারিত সময়েই হোক।’

সম্প্রতি একটি সর্বভারতীয় দৈনিকের উপসম্পাদকীয় নিবন্ধে বলা হয়েছিল, বাংলাদেশে নির্বাচনী জটিলতাকে কেন্দ্র করে তৃতীয় পক্ষের হস্তক্ষেপের সম্ভাবনা দেখা দিতে পারে।

 







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ